ব্যবস্থাপক ট্রেডারদের জন্য প্যাম পদ্ধতির সুবিধাসমূহঃ

  • একটি অ্যাকাউণ্টে সমস্ত বিনিয়োগের ব্যবস্থাপনা
  • বিনিয়োগের পরিমাণের কোন সীমা নেইঃ একজন বিনিয়োগকারী ১ থেকে শুরু করে কয়েক শত হাজার ডলার পর্যন্ত জমা করতে পারে তার অ্যাকাউন্টে সমপরিমান শেয়ার পাওয়ার জন্য
  • দ্রুত এবং সুবিধাজনক নিবন্ধন
  • নিবন্ধনের পর অ্যাকাউন্ট পর্যবেক্ষণ
  • বিনিয়োগকারীদের কাছ থেকে অনলাইনে অনুরোধ
  • ইমেইল এবং এসএমএস এর মাধ্যমে বিনিয়োগ অনুরোধের সংবাদ
  • বিনিয়োগের অনুরোধ কমে যাবেঃ একজন ট্রেডার শুধুমাত্র তার পছন্দের অনুরোধ গ্রহন করলে
  • ট্রেডারের মুনাফা শেয়ারের স্বয়ংক্রিয় হিসাবনিকাশ
  • বিনিয়োগ পরিশোধের প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর ট্রেডারদের মুনাফা শেয়ার স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধি পাবে
  • ট্রেডারের বিবেচনার ভিত্তিতে বিনিয়োগ ফেরতঃ একজন ট্রেডার তার বিবেচনার ভিত্তিতে মুনাফার অংশ পেতে পারে
  • ট্রেডারের বিবেচনার ভিত্তিতে শেয়ার উত্তোলনঃ বিনিয়োগকারী একজন ট্রেডারের অ্যাকাউন্টে বিনিয়োগ করার পর, ট্রেডারদের নিজস্ব মূলধন উত্তোলন করা যাবে(বিনামূল্যের মার্জিনের একটি অংশ)
  • ইন্টারনেটে অ্যাকাউন্টের পর্যবেক্ষণ এবং প্রকল্পটি বিজ্ঞাপিত হওয়ার সম্ভাবনা।

কিভাবে একজন ব্যবস্থাপক ট্রেডার হবেন?

ইন্সটাফরেক্সের যেকোন লাইভ ট্রেডিং অ্যাকাউন্টের গ্রাহক একজন ট্রেডিং ব্যবস্থাপক হতে পারে ইন্সটাফরেক্স প্যাম পদ্ধতি ব্যবহার করে। আপনার যদি ইন্সটাফরেক্স কোম্পানিতে ইতোমধ্যে ট্রেডিং অ্যাকাউন্ট থেকে থাকে, তবে প্যাম পদ্ধতিতে নিবন্ধন করতে ক্লায়েন্ট ক্যাবিনেটে প্রবেশ করুন এবং প্যাম পদ্ধতির লিঙ্কের বামদিকে তালিকায় ক্লিক করুন। প্রকল্পের নাম এবং বিনিয়োগকারীদের জন্য সহজলভ্য হবে এমন যোগাযোগের তথ্য আপনার প্যাম প্রকল্পে উল্লেখ করুন, আপনার প্যাম প্রকল্পের সেটিংস সমন্বয় করুন এবং নিবন্ধন সম্পন্ন করুন।

নিবন্ধন সম্পন্ন হওয়ার পরপরই আপনার অ্যাকাউন্টটি প্যাম পদ্ধতির একটা অংশ হবে এবং কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটের ক্লায়েন্ট ক্যাবিনেটে সম্ভাব্য বিনিয়োগকারীদের নিকট পর্যবেক্ষণের জন্য সহজেই দৃশ্যমান হবে।

নিবন্ধনের বেশ কয়েক ঘন্টা পর আপনি বিনিয়োগের অনুরোধ গ্রহন করতে শুরু করবেন। আপনি সেগুলো গ্রহন বা বর্জন করতে পারেন। বিনিয়োগ অনুরোধের তালিকা প্যাম ক্যাবিনেটে নিজস্ব বিনিয়োগ বিভাগে সহজেই পাওয়া যায়।

ইন্সটাফরেক্স কোম্পানির প্যাম পদ্ধতিতে একজন ট্রেডিং ব্যবস্থাপক হওয়ার জন্য বিস্তারিত তথ্য পেতে প্যাম পদ্ধতিতে নিবন্ধন পাতাটি পরিদর্শন করুন।


ট্রেডার কমিশন

বিনিয়োগকারীর তহবিল ব্যবস্থাপনার জন্য প্যাম পদ্ধতির গুরুত্বপূর্ণ অংশ হল প্যাম ট্রেডারের কমিশন। সুতরাং, যদি কোন বিনিয়োগ মুনাফা অর্জন করে থাকে, তবে প্রকল্পের শেয়ার অনুপাতে একজন ট্রেডার মুনাফা পায় এবং কমিশন পায় বিনিয়োগকারীর তহবিল ব্যাবস্থাপনার জন্য, যা ট্রেডারদের অ্যাকাউন্টে জমা হবে বিনিয়োগ ফেরত দেওয়া প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরে।

প্যাম ট্রেডরদের অ্যাকাউন্ট যেভাবে কাজ করেঃ

প্যাম পদ্ধতিতে নিবন্ধন করা এবং অ্যাকাউন্ট পুনরায় পূর্ণ করার পর, একজন ট্রেডার লেনদেন শুরু করে এবং ইতিবাচক ফলাফল পেতে শুরু করে। প্যাম ট্রেডার অ্যাকাউন্ট আকর্ষণ করে একজন সম্ভাব্য বিনিয়োগকারীকে যে ঘটনাক্রমে বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। প্যাম ট্রেডার একটা বিনিয়োগের অনুরোধ পেলে, সেটাকে গ্রহন করে এবং সমন্বয়ের জন্য অপেক্ষা করে। এটা ঘণ্টায় একবার হবে, সুতরাং অপেক্ষমাণ আনুমানিক সময় আধা ঘন্টার বেশি অতিক্রম করবে না। বিনিয়োগের টাকা পৌঁছানোর পর প্যাম ট্রেডার কাজ শুরু করে। মুনাফা গ্রহণের ক্ষেত্রে, ট্রেডার এবং বিনিয়োগকারীর শেয়ারগুলো পর্যবেক্ষণ পৃষ্ঠায় দেখা যাবে। প্যাম ট্রেডার অথবা বিনিয়োগকারী যদি পুনরায় জমা করার প্রক্রিয়া চালু করার সিদ্ধান্ত নেয়, তবে বিনিয়োগকারীর শেয়ার প্যাম ট্রেডার অ্যাকাউন্ট থেকে উত্তোলন করা হবে। একই সময়ে বিনিয়োগকারীর মুনাফার একটি অংশ প্যাম ট্রেডারদের অ্যাকাউন্টে কমিশন হিসাবে জমা হবে।


একইসাথে প্যাম এবং ফরেক্সকপি পদ্ধতিতে নিবন্ধন।

ইন্সটাফরেক্স গ্রাহকদের একটি ট্রেডিং অ্যাকাউন্ট ব্যবহার করেই উভয় পদ্ধতিতে নিবন্ধন করার একটি অতুলনীয় সুযোগ আছে। এভাবে, একটি অ্যাকাউন্টে লেনদেন করে ট্রেডারগণ শুধুমাত্র তাদের প্যাম প্রকল্পে বিনিয়োগ গ্রহণ করতে পারেনা, ফরেক্সকপি পদ্ধতির মাধ্যমে তাদের লেনদেন কপি করারও সুযোগ দিতে পারে। তাদের ক্ষেত্রে, ইন্সটাফরেক্স গ্রাহকগণ নিবন্ধিত উভয় পদ্ধতি থেকে পচ্ছন্দমতো পদ্ধতির কার্যক্রম দ্বারা অর্থ উপার্জন করার সুযোগ পায়। যেমন, তারা প্যাম বিনিয়োগকারী হিসাবে ট্রেডারদের প্যাম প্রকল্পে বিনিয়োগ করতে পারে অথবা ফরেক্সকপি অনুসারি হিসাবে তাদের লেনদেন কপি করতে পারে।


এখন কথা বলতে পারবেন না?
আপনার প্রশ্ন জিজ্ঞাসা করুন চ্যাট.